হরিশ্চন্দ্রপুর

পানীয় জলের সমস্যা! প্রতিবাদে পথ অবরোধ

 

লোকসভা ভোটের মুখে পানীয় জলের সমস্যা। বারবার স্থানীয় পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে জানিয়েও কোন লাভ না হওয়ায় এবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা। সোমবার ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার ভিঙ্গোল গ্রাম পঞ্চায়েতের লক্ষণপুর মালাকাপাড়া এলাকায়।

    জানা যায়, হরিশ্চন্দ্রপুর থানার ভিঙ্গোল গ্রাম পঞ্চায়েতের লক্ষণপুর মালাকাপাড়া এলাকায় বেশ কিছুদিন ধরে দেখা দিয়েছে পানীয় জলের সমস্যা। এই সমস্যার সম্মুখীন হয়ে গ্রামের সকলে স্থানীয় পঞ্চায়েতে বার বার জানিয়েও কোন ফল হয়নি। তাই পানীয় জলের দাবিতে লক্ষণপুর বাস স্ট্যান্ড রাজ্য সড়ক প্রায় আধঘণ্টা ধরে অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামের মহিলারা। পরে অবশ্য পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    স্থানীয় বিক্ষোভকারী গ্রামবাসীদের বক্তব্য, তাদের এলাকায় দীর্ঘদিন ধরে সাবমারসিবল পাম্প বসানো হয় নি। একটি নলকূপ থেকে আয়রন যুক্ত জল তাদেরকে ব্যবহার করতে হচ্ছে। তাও মাঝেমধ্যে সেটি বিকল হয়ে পড়ে। এলাকায় পিএইচই পাইপলাইন থাকা সত্ত্বেও গ্রামে পরিস্রুত পানীয় জল মিলছে না। সেই কারণে প্রতিবাদ বিক্ষোভ দেখানো হয়েছে।

 

    আর লোকসভা ভোটের প্রাক্কালে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূলের দাবি কংগ্রেস পরিচালিত ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত এলাকায় কোন কাজ করেনি।

 

    এদিকে পাল্টা কংগ্রেসের দাবি, তৃণমূল যা বলছে ভিত্তিহীন। এলাকায় অনেক কাজ করা হয়েছে। তবে গরম পরায় পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে, সেই সমস্যা মিটাতে উদ্যোগ নেওয়া হবে বলে তিনি জানান।